ঢাকা, মঙ্গলবার , ১৮ ডিসেম্বর ২০১৮, | ৪ পৌষ ১৪২৫ | ১০ রবিউস-সানি ১৪৪০

হেলিকপ্টার বিধ্বস্ত, কোনোক্রমে বাঁচলেন ফরিদুর রেজা সাগরসহ ৬ জন

হেলিকপ্টার বিধ্বস্ত

বৈরী আবহাওয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটেছে রাজশাহীর গোদাগাড়িতে। এ ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচেছেন চ্যানেলর আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সঙ্গীতশিল্পী ফেরদৌস আরাসহ ৬জন। তাদের অবস্থা আশঙ্কামুক্ত। ঘটনাস্থল থেকে ১০ হাত দূরে হেলিকপ্টারটি বিধ্বস্ত হলে আরো বড় দুর্ঘটনা ঘটতে পারত বলে জানিয়েছেন গোদগাড়ি থানার ওসি।
বৃহস্পতিবার বিকালে এ দুর্ঘটনা ঘটে।পুলিশ জানায়, গোদাগাড়ী থেকে উড্ডয়নের পরপরই হেলিকপ্টারটি ৬০ ফুট ওপর থেকে মুখ থুবড়ে পড়ে যায়। এ সময় হেলিকপ্টারে ছিলেন ফরিদুর রেজা সাগর, কণ্ঠশিল্পী ফেরদৌস আরা ও স্বর্ণকিশোরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারজানা ব্রাউনিয়া, রফিকুল ইসলাম, তুফান আলী ও সুমন আলী। দুর্ঘটনায় সবাই আঘাত পেয়েছেন। ফরিদুর রেজা সাগর, রফিকুল ইসলাম, তুফান আলী ও সুমন আলীকে অ্যাম্বুলেন্সে করে রাজশাহী বিমানবন্দরে নেওয়া হয়েছে। ঢাকায় নিয়ে তাঁদের চিকিৎসা দেওয়া হবে।

হেলিকপ্টার বিধ্বস্ত

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, রাজশাহীর আনোয়ারা ফাহিম জিয়াউদ্দীন পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ে আজ অনুষ্ঠিত হয় চ্যানেল আইয়ের ‘স্বর্ণকিশোরী’ অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এই অনুষ্ঠানে যোগ দেন চ্যানেল আইয়ের এমডি ফরিদুর রেজা সাগর, কণ্ঠশিল্পী ফেরদৌস আরা ও স্বর্ণকিশোরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারজানা ব্রাউনিয়া।অনুষ্ঠান শেষে তাঁরা হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছিলেন। পাইলট জানিয়েছেন, হেলিকপ্টারটি ৬০ ফুট ওঠার পর নিয়ন্ত্রণ হারায়। পাইলট হেলিপ্যাডে অবতরণ করার চেষ্টা করেন। তবে এটি মুখ থুবড়ে পাশে পড়ে যায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস ও গোদাগাড়ী থানার পুলিশ। পুলিশ সবাইকে উদ্ধার করে প্রথমে গোদাগাড়ী উপজেলা সদরের একটি হাসপাতালে নিয়ে যায়। তবে তাঁদের কারও আঘাতই গুরুতর নয়। জাহাঙ্গীর আলম জানান, হেলিকপ্টারটি মাত্র ১০ হাত দূরে পড়লেই দুর্ঘটনা মারাত্মক হতে পারত।

দমকল কর্মীরা আহতদের উদ্ধার করে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়। তাদের অবস্থা ততটা গুরুতর নয় বলে জানিয়েছেন গোদাগাড়ী ফায়ার স্টেশনের লিডার নজরুল ইসলাম। তিনি বলেন, অনুষ্ঠান শেষ করে তারা ঢাকায় ফিরছিলেন। উড্ডয়নের সময় হেলিকপ্টারটি ব্যর্থ হয়ে নেমে আসে। এসময় পাশের নির্মাণাধীন একটি ভবনের কলামে আটকে যায় সেটি। এসময় আরোহীরা দ্রুত নেমে আসেন। আহত চারজনকে দ্রুত উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হয়। সেখান থেকে তাদের দমকল কর্মীরা রামেক হাসপাতালে নেন।

 


%d bloggers like this: