ঢাকা, মঙ্গলবার , ২৫ সেপ্টেম্বর ২০১৮, | ১০ আশ্বিন ১৪২৫ | ১৫ মুহাররম ১৪৪০

হ্যাট্রিক করে সর্বোচ্চ গোলদাতার আসনে এখন হ্যারি কেন

ক্রিস্টিয়ানো রোনালদো আর লুকাকুকে পেছনে ফেলে দিয়ে এখন রাশিয়া বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। আগেরদিন ক্রিস্টিয়ানো রোনালদোকে ছুঁয়ে ফেলেছিলেন রোমেলু লুকাকু। যুগ্মভাবে উঠে এসেছিলেন সর্বোচ্চ গোলদাতার তালিকায়। একদিনের বেশি সেই সুখ সইল না বেলজিয়ান ফরোয়ার্ডের।

রোববার রোনালদো-লুকাকুকে ছাড়িয়ে গেছেন হ্যারি কেন! পানামার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। ইংলিশ অধিনায়কের গোলসংখ্যা ৫! সমান চার গোল করে তার পেছনে আছেন রোনালদো-লুকাকু।

তিউনিসিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে দারুণ দুই গোল করে দেশকে জয় এনে দিয়েছিলেন। কিন্তু পানামার বিপক্ষে গোল পেতে তেমন ঘাম ঝরাতে হয়নি। পেনাল্টিতে দুটো গোল দিলেও সেগুলো সত্যিকারের প্রাপ্য ছিল ইংল্যান্ড এর। প্রথম ৪৫ মিনিটেই পুঁচকে প্রতিপক্ষের জালে টপাটপ পাঁচবার বল জড়ায় ইংলিশ সিংহরা।

কেন দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক পূর্ণ করেছেন অদ্ভুতভাবে। বিশ্রামের জন্য তাকে উঠিয়ে নেয়ার প্রস্তুতি চলছিল সাইডলাইনে, ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট যখন সেকাজে ব্যস্ত, এমন সময় হ্যাটট্রিক করে বসেন কেন। ম্যাচের ৬২ মিনিটে গোল বরাবর শট নিয়েছিলেন রুবেন-লোফতাস চিক। সেই শট কেনের পায়ে লেগে দিক বদল জড়িয়ে যায় পানামার জালে। তাতেই হ্যাটট্রিক।

পরের মিনিটেই কেনকে উঠিয়ে নেন সাউথগেট। মুখে হাসি নিয়েই মাঠ ছেড়েছেন কেন। মুখে কৌতুকের হাসি ছিল কোচেরও।

রোনালদো-লুকাকুকে ছাড়িয়ে এগিয়ে চলা কেন তো ইংল্যান্ডের বিশ্বকাপ যাত্রায় সুসংবাদই। গ্যারি লিনেকার আর মাইকেল ওয়েনদের অপূর্ণতা হ্যারি কেন এ পূর্ণ হওয়ার স্বপ্ন ইংলিশরা দেখতেই পারে। নিদেনপক্ষে গোল্ডেন বুট আসলেও তারা অখুশি হবেনা। সে দৌড়ে ভালোভাবেই আছেন কেন। যদিও ঘাড়ে নিঃশ্বাস পড়ছে রোনাল্ডো আর লুকাকুর।


%d bloggers like this: